Monday, May 5, 2014

RISHI026@GMAIL.COM



তোকে আরও ভালোবাসার জন্য
................. ঋষি

কিছুটা অলক্ষ্যে ঘটে যাওয়া ঘটনার মতো 
সবতো আর প্রকাশ্যে আসে না। 
আর আসাটা সমীচীন নয় তোমার মতে 
আমি একগলা জলে দাঁড়িয়ে চিত্কার করি তোমার নাম। 
আর যদি বলি তোমায় সে কথা সেটা দোষের। 

দোষগুন অতো বুঝি না আমি 
শুধু বুঝি আমার শব্দরা কেউ মুক না তোমার মতো। 
শামুকের ভিতর লুকিয়ে থাকা প্রানটাও আছে 
সে বাঁচে নিজের মতো সমান অধিকারে। 
সেই অধিকারেই আমি বাঁচতে চাই তোমার কাছে।

আজ,কাল, পরশু সবটাই সময়ের ভাগে 
আর আমার ভাগে কেটে যাওয়া রক্তক্ষরণ।
ভালো লাগে কিন্তু ব্যাথা লাগে
অকারণে হৃদয়ে ধাক্কা খেলে। 
হাঁপরে পরে হাঁপায় হৃদয় তোমার প্রেমে।

সব লোহা তো আর আসল হয় না 
কিছুটা তো বিষ মেশানো থাকে ইশ্বরের অমৃতে।
অমৃত তো আর সহজলভ্য নয়
তারজন্য শিবকেও করতে হয় বিষপান। 
আমি করছি তাতে দোষের কি। 

আর দোষগুন  অতো বোঝার দরকার নেই আমার 
শুধু জানি তোমাকে ভালোবাসি আমি পাগলের মতো। 
তোমার খোলা বুকে মুখ ঘষে আমি খুঁজি আশ্রয় 
একটু বেঁচে থাকার ,একটু ভালো থাকার।  
তোমাকে আরও ভালোবাসার জন্য। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...