Monday, May 5, 2014

RISHI026@GMAIL.COM

বদলায় নি কিছু
............. ঋষি

কিছুটা আড়াল থেকে অনেকটা স্বয়ংক্রিয় মেশিনের মতো
আমার চোখ শুধু তোমার উপরি চলে যায়।
সত্যি বলছি আজকাল দিনের ,রাতে ,সবসময়
তুমি কেমন ঘিরে থাকো আবছা একটা ছায়ার মতো।
তবু সময় যায় ,বয়স বেড়ে যায়।

দেখতে দেখতে বাড়লো তো বয়স আমার
শরীরের খাঁজে খাঁজে জমা দুর্গন্ধ আর বাঁচার অভিশাপ।
আচ্ছা বোলো তো তোমার এমন হয়
পথ চলতে হোচট খেয়ে তোমার প্রেম প্রেম পায়।
না শুধু সময় চলে যায় আর বয়স বেড়ে যায়।

সবুজ পাতারা শুকিয়ে যাওয়া রঙিন দিন
চলার পথে হারিয়ে যাওয়া অহংকারের যন্ত্রণা।
আচ্ছা এ সব কি তোমারও আছে
তোমারও কি আমার মতো হঠাত কান্না আসে।
না কি শুধু সময় যায় আর বয়স বেড়ে যায়।

জীবনের ছেঁড়া তারের হৃদয় পোড়ানো সম্পর্ক্য সব
মেঘলা দিনে বৃষ্টির দিকে বাড়িয়ে দেওয়া হাত ছুঁয়ে।
আচ্ছা তোমার কি বৃষ্টি ছুঁতে ইচ্ছে করে
বাড়াতে ইচ্ছে করে হাত আমার দিকে
না কি শুধু সময় যায় আর বয়স বেড়ে যায়।

আড়াল থেকে দেখার পর বারবার এক তৃষ্ণা এ বুকে
তোমায় ছুঁয়ে নামতে থাকে আমার তোমার হৃদয়।
আচ্ছা তুমি কি এমন ভেবেছো কখনোও
তোমার চশমার পাওয়ার বাড়ে আমার চশমায়।
না কি শুধু সময় যায় আর বয়স বেড়ে যায়।

আমার চোখ তোমায় ছুঁয়ে বাঁচতে থাকে
আজ থেকে নয় ,যেদিন ছিলে না তুমি আমার কাছে।
আচ্ছা প্রেম কি শুধু এমনি হয়
ছন্নছাড়া ,বাঁধন ছাড়া ,বাউলে হৃদয়ের পথ চলা।
সত্যি না  শুধু সময় যায় আর বয়স বেড়ে যায়। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...