Monday, May 5, 2014

RISHI026@GMAIL.COM

রুপোলি খাম
....... ঋষি

রুপোলি আলোয় মাখা একটা খাম
একটুকরো উপহার তোমার প্রেমে।
শব্দ যেখানে নিস্তব্ধ কড়িকাঠে দৃষ্টি
স্তব্ধতার কড়ি গুনি
এক ,দুই ,তিন ,চার নিস্তব্ধ তোমাতে।

ঘড়ির কাঁটায় পা দোলানো তুমি
টিক ,টিক সরতে থাকে টিকটিকিরা দেওয়ালে .
কত সময় তাদের দেয়ালের প্রেমে
জড়িয়ে  থাকা ঘড়ির কাঁটার সরতে থাকা
ভীষণ স্তব্ধতায় সময়।

অহংকার তোমায় মানায় না পাখি
বারান্দায় দাঁড়িয়ে তোমার উড়তে দেখা।
একটা আনন্দ আমার কাছে
আমার মুক্তি তোমার আকাশে ,তোমার ডানায়
ভর করা আমিত্বের মাঝে।

যেখানে শব্দগুলি চারদেওয়ালে বন্দী
আমার লোমশ বুকের ভিতরে উষ্ণতায়।
কেমন একটা অনিদিষ্টকালীন শুন্যতা
শুন্য ,শুন্য ,শুন্য মিলিয়ে আমি পূর্ণ
তোমার ছোঁয়া সময় সময়।

রুপোলি আলোয় মাখা স্বপ্নের খামে
রাখা আছে আমার অপেক্ষা প্রেমে।
তোমায় না বলা কথাগুলো ব্যস্ততায়
তোমার সাথে কাটানো সময়
ফিরে দেখা বারে বারে।

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...