Thursday, May 8, 2014

RISHI026@GMAIL.COM

তোমাকে চাই
,,,,,,,,,,,,,,,,,, ঋষি

অন্ধকারে আলো আর আলোয় অন্ধকার
কোনটা তৃপ্তি আর কোনটা ভীতি।
প্রথমটাই সবাই বাছবে
কিন্তু তুমি আমায় বেছে  নিলে।
অসামপ্ত কোনো কাব্যগ্রন্থের যন্ত্রণার মতো
তোমার শরীরে আমি কাব্যিক।
তোমার নরম বুকের গোপন সিন্দুকে আমি অলংকার
কিন্তু ভীষণ সস্তা আমি।

অযান্ত্রিক এক কল্পনার ভাবনায় আমি প্রেমিক
কিন্তু আমি যে প্রেম শুন্য।
দুকুল ছাপানো রৌদ্র ,ঘাম আর সাহারা মরুভূমি
এখানে নেই কোনো ওয়েসিস।
শুধু তৃষ্ণা আর পোড়ার জ্বালা
নিজেকে পোড়াতে পারে যে ,সাজাতেও পারে।
আমি পারি না ,সে কপালে ছাই
আমি পুড়ছি আরো পুড়তে চাই।

যে গ্রহে কোনো সুখ সেই গ্রহে আমার অধিষ্ঠান
এই আকাশে শুধু কালো মেঘ জমে।
সেই মেঘে বিষ রক্ত আমার গায়ে
এখানে কোনো শান্তি নেই।
শুধু আছে বুকের পাঁজর ভাঙ্গা আর্তনাদ
তোমাকে চাই ,,,,, তোমাকে চাই।
কোথায় পাই ,,,কোথায় তুমি
আমার ভিতরে বাহিরে ২৪ X ৭ তোমাকে চাই। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...