Monday, May 19, 2014

RISHI@GMAIL.COM

নিষিদ্ধ প্রেম
.......... ঋষি

আমি ভাসছি খেয়ালে খেয়ালে
একটা তৃপ্তি নেমে যাচ্ছে শিরদাঁড়া বেয়ে
তোকে ছুঁয়ে নোনতা স্বাদের গল্পগুলো।

সেই ছেলেবেলায় শোনা
খোকা গেছে মাছ ধরতে ক্ষীর নদীর কুলে।
কিংবা আয় চাঁদ তোকে টি দিয়ে যা
আমি ভাসছি আর ভেসে চলে যাচ্ছি।
পর্তুগিজ দস্যুর নৌকার মাস্তুলে বাঁধা নিষিদ্ধ পতাকায়
আমি সিগারেটের নিকোটিনে তার গন্ধ পাচ্ছি
তোকে ছুঁয়ে তোকে  পাওয়ায়।

ছেলেবেলার সেই প্রথম দেখা তোকে
শরীরের ভাঁজে থাকা দ্রাবিড় সভ্যতার স্হাপত্যগুলো
ইতিহাসের পাতা ছেড়ে চোখের পাতায়।
এক নেশা লেগে যাচ্ছে তোর ঠোঁটে প্রতি পেগে
আমি উজার হয়ে যাচ্ছি এক শান্তির জোয়ারে।
আরো দ্রুত সময় চলে যাচ্ছে
তোকে পেয়ে তোর ছোঁয়ায়।

কিছুটা স্তব্ধতা ,অনেকটা না বলা কথা
কিছু চেনা সময় তোকে ছুঁয়ে যাচ্ছে।
আমার চেতনায় থাকা ঘামের গন্ধ তোর মাঝে
আমি লিখে চলেছি তোকে আমার ছন্দে ।
যাচ্ছে শুধু সময় চলে যাচ্ছে তোর সাথে
ঘড়ির কাঁটায় সময়ের স্পর্শ
আর মনের পাতায় ইচ্ছে লেখা তোকে পাওয়ার।

আমি ভাসছি খেয়ালে খেয়ালে
শরীর নির্যাসে পুরনো গল্পগুলো মস্তিষ্কের অলিতেগলিতে
ঘুরছে ঠিক যেন কিছু লুকোনো ব্যাথা। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...