Saturday, May 10, 2014

RISHI026@GMAIL.COM

তোর দূরত্ব
,,,,,,,,,,,,,,,, ঋষি

যে দূরত্বটা আমাকে কুঁড়ে কুঁড়ে খায়
তাকে একবার বলিনি আমাকে কষ্ট দিস না।
কিন্তু বারবার বলেছি তোকে কষ্ট না দিতে
আসলে আমি দুরত্বটা মাপতে পারি নি কোনো স্কেলে
সেলসিয়াস ,গ্রাম,মিটার ,লিটার  কি অদ্ভুত।
এ দুরত্ব মাপা যায় না
শুধু বোঝা যায় কষ্টের আলোতে।

আমি আরো কষ্ট পেতে চাই
এই দুরত্ব লেগে আকাশে স্বপ্নের জোত্স্নায়।
আমি ভাসতে চাই পাখির মতো
তোকে ছুঁয়ে আরো গভীরে ,,আরো অনেক গভীরে।
আমায় ছুঁয়ে থাকতে চাই
শুধু তুই কষ্ট পাস না ,হাসতে থাক।
আর প্লিস আরো একটু ভালো থাক।

কত দিন আমি দেখি নি তোকে
কত দিন তোর চোখে খুঁজি নি আশ্রয়।
আমি কষ্ট পাই নি ,,,তুই ভালো ছিলিস
আজ পাচ্ছি ,,আজ দুরত্বটা কুঁড়ে কুঁড়ে খাচ্ছে।
ভিতরে রক্তে লেগে আছে দম চাপা এক কষ্ট
তুই ভালো নেই ,,,আমার কষ্ট হচ্ছে।
তোর ভালো না থাকাটা আমাকে কুঁড়ে কুঁড়ে খাচ্ছে। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...