Wednesday, May 7, 2014

RISHI026@GMAIL.COM

অজানা অহংকার
 ........ ঋষি

আমার বুকের হিল স্টেসনে আজ বরফের স্পর্শ
বুকে জমে থাকা হিমঘরে অতি প্রাচীন পাথরে
শেওলা প্রলেপ আজ তোমায় ছুঁয়ে।
কিছুটা পাথর ভাঙ্গার শব্দ।

কিছুটা ছুঁয়ে থাকা অন্য হাওয়ায় শীতলতা
আজ প্রেম আসছে বুকের দেবদারু গাছের পাতাগুলো।
আরো শব্দবহুল ঝিরিঝিরি তুষার বৃষ্টিতে
আজ প্রেম আসছে দুকুল ছাপিয়ে হৃদয় ঘরে।

দুরে দেখা কোনো তুষার শৃঙ্গের মাঝে তোমার মুখ
অবিকল কোনো রোমান দেবীর মতো স্পষ্ট ঠোঁট।
আর ঠোঁটে তৃষ্ণা চাতক পাখির
ঠিকই তো তৃষ্ণা আমার ঠোঁটে তোমায় ছোঁয়ার।

আর এই শীতলতায় তোমার পাওয়ার
শুধু আমি চাই আমার মতো তোমার।
প্রেমের জ্বর না ধরে
যেখানে বুকের পাথর না ভাঙ্গুক কষ্টের।

তুমি শুধু আকাশ ছুঁয়ে থাকো আমার হৃদয় শৃঙ্গে
আর আমি শুধু পাথর ভাঙ্গতে থাকি।
একবুক পাথর অহল্যার বুক চিরে ঈশ্বরের ছোঁয়া
আমি শুধু তোমায় ছুঁতে থাকি। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...