Sunday, May 18, 2014

RISHI026@GMAIL.COM

তোমায় ভুলতে পারি না
,,,,,,,,,,,,,,,,, ঋষি

আমি প্রেমিক কিন্তু প্রেম বুঝি না
যে কোনো উচচতা থেকে ঝাঁপ দিতে পারি।
যে কোনো সারণী ধরে হাঁটতে পারি
একলা থাকতে পারি তোমায় ছাড়া।
কাঁদতে পারি ,হাসতে পারি
কিন্তু একমুহূর্ত তোমাকে ভুলতে নয়।

হতে পারে সময়ের ঘড়িটা কাঙ্গাল আমার কাছে
হতে পারে সভ্যতার রং আদিম আমার কাছে।
কিন্তু আমি জীবন বুঝি নি
শুধু আঁকতে পারি তোমায় আমার স্পর্শে।
যখন তখন জড়িয়ে ধরে আদর করতে পারি স্বপ্নে
বাঁচতে পারি কাঁটা তারে শুধু তোমার দর্পে।

হতে পারি আমি পাগল তোমার কাছে
হতে পারি আমি আগুন রঙের ঘুড়ি।
কিন্তু আমি সভ্যতা বুঝি না
আমি তোমায় জড়িয়ে বাঁচি।
আমার কবিতা তোমায় ছুঁয়ে থাকে
আলো আঁধারে খেলা কানা মাছি।

আমি প্রেমিক কিন্তু প্রেম বুঝি না
যে কোনো প্রেমের অভিধানে আমি লুপ্ত শব্দের মতো।
যে কোনো যোগ্যতার আকাশে আমি শান্ত তারার মতো
তবু আমি বাঁচি তোমার স্বপ্ন চোখে
তবু আমি  হাসি ,লেগে তোমার ঠোঁটে।
কিন্তু একমুহূর্ত  তোমায় ভুলতে পারি না। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...