Monday, May 19, 2014

rishi026@gmail.com

কবিতার আনন্দে
........... ঋষি

কবিতাদের রৌদ্রে চান করিয়ে
গা মুছে দিলাম
কিন্তু কবিতারা তবু ভিজেই থাকলো।

কাল রাতে ঘুম হয় নি ভালো
ভীষণ গরম যে।
আমার বুকের ভিতরে একটা জঙ্গল আছে
সেখানে আমি চলে গিয়েছিলাম তোমায় দেখতে।
আর কবিতারা ঠাই ভিজে গেলো তোমায় দেখে
আমি কিছু বলি নি শুধু দেখেছি দুচোখ মেলে।

একটা সদ্য সবুজ নদী
তার ওপর তুমি তোমার মতো রাজহংসী,
দু ডানা মেলে ধরেছো আমার কাছে।
তোমার চুলের আড়ালে লোকানো জলের বিন্দু
টুপ করে ঝরে পরলো আমার চোখের পাতায়
আসলে দুরত্বটা থেকেই গেলো।

রৌদ্র মাথায় ছাতা নিয়ে সদ্য তোমার পাড়ায়
ঘুম আসছিল না কিছুতেই।
তাই সোজা তোমার বারান্দায় চোখ
সেই টিয়েটা নেই সেখানে।
শুন্য খাঁচা ঝুলছে বারান্দায়
কবিতার মতো আকাশ ছুঁতে গেছে।

আমার কবিতারা আজ বড় আনন্দে আছে
শুধু ঘুম নেই চোখে
তোমায় পেয়ে আমার ঘুম ভেঙ্গে গেছে।

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...