Saturday, May 31, 2014

RISHI026@GMAIL.COM

আমার আকাশ
.............. ঋষি

তুই আর ভিজতে চাস না
আমি জানি।
অথচ আমার ভেজার লোভের শেষ নেই
চুল তার কবেকার অন্ধকার বিদিশার নিশা
আমার আর কল্পনার শেষ নেই।

সবটাই এক প্রস্থ সাদা কাপড়ে কষ্টের দাগ
বাইরে দিয়ে বোঝা যায় না।
বোঝা যায় না অবুঝ মনের যন্ত্রণাগুলো
শুধু জড়ানো থাকে স্থির শরীরে সাদা রঙে
আমৃত্যু একা থাকার কষ্টগুলো।

নিত্যি এক রোগ লেগে থাকে শরীরে
আবর্জনার সাথে মাইল মাইল বাসা বাঁধে প্রেম।
জানতাম পাঁকে পদ্ম ফোটে
শুধু পাঁকের দুরত্বে পা হড়কে পরে প্রেম
আর পদ্ম সে তো হৃদয়েও ফোটে।

জানি না আকাশে আজকাল মেঘ করে
বৃষ্টি নামে যখন তখন।
আমার প্রেম আকাশে পাখি হয়ে ওড়ে
আমাকে ছুঁয়ে যায় যখন তখন
আর আদর সে তো আমার আকাশের নাম।

বল আমাকে কবে তোর স্পর্শ পাবো পাখি
আকাশের প্রেমে তোর বুকে আমার মুখ।
বল পাখি কবে তোকে মুড়ে দেব নীল রঙে
তোর শরীরে আমি চুপ
বল পাখি।

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...