Sunday, May 11, 2014

RISHI026@GMAIL.COM

ভেজার সাহস
........... ঋষি

ভেজার সাহস যদি না থাকতো
তবে দাঁড়াতাম না আকাশের মাঝে তোমার বুকে।
ভেজার সাহস যদি না থাকতো
রংবেরঙের স্বপ্নের সাথে তোমাকে ভাবতাম না।
আকাশ আর মাটির মাঝের দূরত্বটা
আমি মিশিয়ে দিতাম না দুরের বলাকায় তোমার সাথে।

ভেজার সাহস যদি না থাকতো
কখনো কোনদিন তোমার গেরুয়া রঙের বসনটা।
আমি পড়তাম না আমার শরীরে ,,তোমার প্রেমে
তোমাকে দিন আর রাতেগুলে খেতাম না।
যন্ত্রনায় পুড়তাম না একলা দিনে
একলা দাঁড়িয়ে থেকে তোমার অপেক্ষায়।

ভেজার সাহস যদি না থাকতো
আমি দাঁড়াতাম কোনো বালিগঞ্জ ব্রিজের শেডের তলায়।
কিংবা কোনো সুপ্ত চারদেওয়ালে আমি খেলতাম
প্রেমের খেলা।
কখনো কোনদিন তোমায় মনে করতাম না
নিজেকে পুড়িয়ে তোমাকে বাঁচিয়ে রাখতাম না।

ভেজার সাহস যদি না থাকতো
খেতাম না নোনো জল জমাট বরফের হৃদয়ে।
ভেজার সাহস যদি না থাকতো
নিজেকে খুঁড়ে শিরদাড়াটা সোজা রাখতাম না।
আমার শরীর বেয়ে নামতো না তোমার স্পর্শ
পালিয়ে যেতাম নতুন আনন্দে রৌদ্রের সাথে। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...