Friday, May 30, 2014

RISHI026@GMAIL.COM

পুড়তে আমাকে হবেই
........... ঋষি

যতটা আকাশ দেখার দরকার ছিল
তা আর দেখা হলো না।
আকাশ থেকে পাওয়ার নাম বৃষ্টি
বৃষ্টিতে ভিজছি আর ভিজে চলছি
তাই বলে কি রৌদ্রে পুড়বো  না।

তা হয় না কবিতা   .................

সিগারেটের শেষ টানে ছড়ানো স্তব্ধতা
মাথার ভিতর পুড়তে থাকে।
জ্বলন্ত ফিল্টারে আগুন
মন পুড়লো কিন্তু শরীরটা
আর চিতায়  পোড়ানো গেল না।

এমন হয় না কবিতা        .....................

বেশি সিগারেট উড়িয়ো না সভ্যতায়
বলছে আর বলেই চলেছে সম্পর্ক্যের বীজ।
আমি হাসছি ,আরো হাসছি
কিছুতেই বোঝাতে পারি না
আমি যে পুড়তে চাই আরো বেশি।

সত্যি কবিতা  .................

তোমার প্রেমের আগুনে আমি শতাব্দী দেখি
দেখি ছড়ানো ছেটানো ১১ ই সেপ্টেম্বর বারবার।
দেখি পিষে যাওয়া সভ্যতা মহত্বের বুলিতে
আমি কি শান্ত থাকতে পারি
আমাকে পুড়তে হয় বারেবারে।

আর প্লিস কবিতা  ...................

যতটা বোঝানোর ছিল বুঝেয়েছি
আমার বুকে লেগে আছে তোমার কষ্টের রক্তক্ষরণ।
বারংবার আঘাতে পূর্ণতা প্রাপ্ত শয়তানের একাকিত্ব
আমি ভিজবো ,পুড়বো বারবার
আমাকে বাধা দিও না খোলা আকাশে উড়তে। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...