Sunday, May 4, 2014

rishi026@gmail.com

ডেকেছে বৃষ্টি বলে
,,,,,,,,,, ঋষি.

তোমাকে ভালোবাসার পর
আমাকে কেউ আর রৌদ্র নামে ডাকে নি
ডেকেছে বৃষ্টি বলে।
শ্রাবনের ধারা আজ সাত সমুদ্র পারে
অতি ক্ষীন দীপ শিখা যেন ,
আমি বাড়িয়ে দিয়েছি হাত
নীরবে দুরে তোমায় ছুঁয়ে থাকা ,,পুড়তে থাকায়।

তোমাকে ভালবাসার পর
আমি আর ভাত খায় নি ,ঘুমোয় নি বহুদিন
শুধু হৃদয় ভেজানো তৃষ্ণা।
তোমায় ছুঁয়ে ,,তোমায় দেখতে চাওয়ায়
নিজেকে বেঁধেছি নিজের করে ,
অনেকটা সেই দড়ি টানাটানি খেলা
এপারে আমি ,,,ওপারে হৃদয়।


তোমাকে ভালোবাসার পর
রাজপথ জুড়ে ট্রাফিকের কোলাহল
ফুটপাথে দাঁড়ানো আমি অপেক্ষায়।
জনকলোরবে সকলের আসা যাওয়া
কিছুক্ষণ স্তব্ধতা ঘোর ভাঙা সকাল ,
বড় নগ্ন আমার কাছে ,,,,তোমার প্রেম
আমায় ছুঁয়ে একমুঠো ব্যস্ততা।

তোমাকে ভালবাসার পর
অনির্দিষ্টকালীন  কারফিউ আমার শহরে
অন্ধকারে ব্ল্যাকআউট আমার হৃদয়।
আমার শহরে অন্ধকার মেঘ
শহরে বৃষ্টি লেগে থাকে বারো মাস ,
আমাকে কেউ আর রৌদ্র নামে ডাকে নি
ডেকেছে বৃষ্টি বলে। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...