Thursday, May 1, 2014

আমার ভিতরে বাহিরে

আমার ভিতরে বাহিরে
,,,,,,,,,,, ঋষি

এক আঁচলা জল তোর চোখেমুখে
আমি বৃষ্টি ,,,শীতল সুখ।
অনেকটা পথ চলার পরে ক্লান্ত সময়
আমি শান্তি ,,,তোর আশ্রয়ে।

সময়ের পাঁকে থাকা শেওলার আড়ালে
আমি মুক্তি ,,,,বিশাল আকাশে।
জীবনের তপ্ত বেলায় অপরাহ্নের আলোকে
আমি রামধনু ,,, তোর নয়নে।

আবার একটা ছেলেবেলার আলো
আমি আনন্দ ,,, চিরন্তন পুতুলে।
কিছুটা একলা সময়ের সাথে
আমি তৃপ্তি,,,, তোর জীবনে।

অতীতের একপশলা বৃষ্টির তুমুল আলোরণে
আমি ভবিষ্যত,,,, অনন্ত অবলম্বন।
আবার যদি সত্যি জড়িয়ে প্রেমে একলা হৃদয়
আমি শরীর ,,, তোর কল্পনায়।

স্বপ্নের  নৌকায় স্বপ্নিল ভাষা এই ভালোবাসা
আমি মুগ্ধ ,,,,,, প্রেমাতুর অন্তরে।
অবচেতনে অদৃশ্য হাতছানি জীবন যন্ত্রনায়।
আমি প্রেম ,,,তোর হৃদয়ের।

জীবন খাতার শেষ পৃষ্ঠায় লেখা শেষটুকু
আমি কবিতায় ,,,, চিরন্তন বন্ধনে।
তোর ভালোলাগা টুকু একটুকরো চাঁদ
আমি ঠোঁট ,,,তোর স্পর্শে। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...