Monday, May 5, 2014

RISHI026@GMAIL.COM

পাখির আনন্দে
................ ঋষি

আজকের বিশেষ বিশেষ খবর
তুমি চলে যাচ্ছ আমার শহর ছেড়ে।
একটু  দুরে হাওড়া ব্রীজের উপর দিয়ে ছুটছো তুমি
আমার থেকে দুরে
অন্য কোথাও পাখির পালকে ভর করে।

তোমার ডানায় লাগানো আমার মুক্তির পতাকা
তোমার ঠোঁটে লেগে আছে আমার প্রেমের স্পর্শ।
তুমি হাসছো ,তুমি হাসছো
একটা আনন্দের ঝিলিক তোমার চোখে
তবে কি জানো তুমি আমার থেকে দুরে।

অস্তিত্বরা বোধহয় এমনি হয় পাখির মতো
বিশাল আকাশে আটকানো পাখির চোখ।
আর আমি এক ক্ষুদ্র অস্তিত্ব
তোমার ভালোলাগা ,ভালোবাসাটুকু
আর হৃদয়ে জড়ানো তুমিত্বের রোগ।

আজকের খবরে আমার আরো মনখারাপ
মনখারাপ তোমার গাড়ির চাকায় গতির বুলেটিন।
তুমি যাচ্ছো দুরে ,কতদুরে
আমার মুখেতে লাগানো হাসির পলিথিন।
অনেকটা এক জোকারের হাসি।

এই হাসি আর হাসি ,হৃদয়ে বাজানো প্রেমের বাঁশি
বাজছে খুব করুন সুরে তোমার পথের ধারে।
ধানক্ষেতে ,সবুজ মায়া ছুঁয়ে অমর প্রেমে
তুমি যাচ্ছো তবে আমায় ছেড়ে অনেক দুরে।
ভালো থেকো প্রেম আমায় ছেড়ে।

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...