Friday, May 30, 2014

RISHI026@GMAIL.COM

নিরর্থক ব্যঞ্জনা
,,,,,,,,,,,,,,  ঋষি

শোন তোর ওই হাতটা
যেটা লাল ছাপা মেহেন্দিতে রাঙানো।
সেদিন দেখি জঙ্গলে বাঘের থাবায়
গুছিয়ে রাখ
আমাকে বাড়িয়ে দিস না।
আমি চাই না তোর স্বপ্নে কবিতা আসুক
শুধু কবিতারা আসুক তোর মতো আমার স্বপ্নে।

আমার বুকের পাহাড়ে সূর্যোদয় হয়
সূর্যের তেজে  তোর কপাল ছুঁয়ে ঘাম।
গড়িয়ে চলে তোর নরম আদুরে শরীর
সরিয়ে রাখ
আমাকে করিস না উত্তাল তাপে।
আমি চাই না সুনামি আসুক তোর বুকে ধ্বংস নিয়ে
শুধু আসুক ধ্বংস সাদাপাতায় কবিতা হয়ে।

শোন তোর ওই চেলিটা
যেটা লাল রক্তের বিশ্বাসে ভেজানো।
সেদিন দেখি বিড়ালের চোখে লাগানো
চোখে রাখ
আমাকে ফলো করিস না।
আমি চাই না তোর জীবনে মুক্তি আসুক
শুধু কবিতারা মুক্তি হয়ে আসুক আমার খাঁচায়।






No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...