Sunday, May 4, 2014

rishi026@gmail.com

শেষ বাসনা
............... ঋষি

 আমাকে মেরে ফেলার আগে
একবার কেউ প্রশ্ন করুক আমায়।
শেষ বাসনা  ........
আমি হাসবো,পাগলের মতো হাসবো
আর বলবো আমি পূর্ণ।

আমার যন্ত্রনাগুলো তোলা থাক তোর ভাঁড়ারে
আমার স্বপ্নগুলো গুড়ো হোক কাঁচের মতো।
সেই কাঁচ ফুটে তোর হাতে রক্ত
আমার হৃদয়ের ..........
আমার কাছে থাকা ,,এক প্রেম দর্পণ।

একটা স্বপ্ন দেখলাম কাল
আমি শুয়ে আছি তোর পায়ের কাছে।
পদ্মপাতার রেশমি পায়ে তোর রক্ত
আমার যন্ত্রনায় তোর পথ চলায়
লুকিয়ে আছে আরো রক্ত ,আরো রক্ত।

কয়েকটা অচল আধুলি আমার ঝুলিতে
কয়েকটা তোকে জড়িয়ে অলংকারের বাজারে।
সব খেলনা নকল সোনা সব
কিন্তু প্রশ্নগুলো তো নকল নয়
আরো সত্যি জীবন যন্ত্রনায়।

আমাকে পোড়াবার আগে কেউ প্রশ্ন করুক
কোথায় রাখা আমার স্বপ্নগুলো।
কোথায় কোন সিন্দুকে   ..........
আমি হাসবো,আমি কাঁদবো সেদিন পাগলের মতো
সে যে আমার লুকোনো হৃদয়ের কষ্ট। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...