Friday, May 23, 2014

RISHI026@GMAIL.COM

হয়তো আমাদের প্রেমে
................. ঋষি

কোনদিকে আমি
এইমাত্র ১৬ নম্বর ওয়ার্ড থেকে নিয়ে গেলো।
শরীরটা শবঘরে ময়না তদন্ত হবে
আমি আর অরিত্র পাশাপাশি।
আরিত্রকে চেনেন আপনারা আমার বন্ধু
মারা গেছে বছর চারেক হলো
আজ আমি গেলাম।

অরিত্র মাথা ছাড়া শরীরটা রেল লাইনে
আজও  ছটফট করছে আমার কবিতার প্রেমে।
আর আমি এখন শবঘরে
আমার শরীর জুড়ে কবিতার জঞ্জজাল।
ছড়ানো ছেটানো শরীরের অংশগুলো শোয়ানো ট্রেতে
আবার আরেকবার কাঁটাছেঁড়া হবে আমাদের শরীরগুলো
কবিতাদের যন্ত্রণা হবে না ,সে তো শরীরের।

আমি আর অরিত্র দুজনেই ছিলাম আছি
আমাদের প্রেমে।
আমরা দুজনেই এখন হাসছি নিজেদের উপর
দুজনেই উন্মাদ প্রেমের কারণে।
অরিত্র প্রেমের আঘাতে আর আমি কবিতার প্রেমে
অদ্ভুত এক যন্ত্রণা আমাদের হৃদয়ে
না বলা কথা গুলো এখনো রক্তপাত আমাদের প্রেমে। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...