Saturday, May 3, 2014

RISHI026@GMAIL.COM

বৃষ্টি ভেজা তুমি 
..... ঋষি

তুমি এসে দাঁড়ালে আমার দরজায় 
ভেজা চুলে বৃষ্টির জল আমার ঘরে। 
আমার হৃদয়ের কোন ছুঁয়ে দমকা হাওয়া
চমকে দেখা স্বপ্ন তোমার বারে বারে।

তোমার ঠোঁটে আলতো আদরগুলো 
সলজ্জ কবিতারা আমার ঠোঁটে। 
হৃদয় মাঝে মস্ত আকাশখানি 
ঝলসায় মেঘ শুকনো মাঠে ঘাটে। 

হৃদয় জানলার কাঁচ ভেঙ্গে খানখান
আকাশ জুড়ে নির্দয় বাজ তুমি। 
এক এলোমেলো দমকা ঝড়ে যেন 
উড়তে থাকা পাতার মত আমি। 

তোমার নয়নের তারে বাঁধা সপ্তসুর 
ভিজে শরীরে এক সুরের মূর্ছনা। 
ইশ্বরের  সাথে পাল্লা দিয়ে আঁকা 
গনেশ পাইনের ছবি আল্পনা। 

দু এক ফোঁটা নেশার বৃষ্টি যেন 
রুম ঝুম ঝুম  স্বপ্ন পরী তুমি। 
আমি স্তব্ধ বৃষ্টি ভেজা কাক 
হৃদয় মাঝে শুধু শব্দ ধ্বনি। 

তোমার কাপড়ে ভিজে যাওয়া নির্যাসে
স্তব্ধ আমার কবিতা তুমি আমি । .
তোমার সাথে বৃষ্টির জল মিশে 
আমার দরজায় বৃষ্টি ভেজা তুমি। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...