Wednesday, May 14, 2014

RISHI026@GMAIL.COM

এতটুকুই পাওয়া
.................... ঋষি

আমি ভালো আছি ,তুই আছিস তাই
আকাশে বুক চিরে আমি দেখে নিয়েছি সভ্যতা।
আয়নার সামনে নগ্ন করেছি নিজেকে
বারবার  ইচ্ছেমতো মুখ ঘষেছি তোর  বুকে।
তোর ঘামের গন্ধে নিজেকে মাতাল করেছি
আমি ভালোবেসেছি তোকে।

কাগজের ঘরে বানানো সম্পর্ক্যের তীর
একটু আগুনে পুড়ে যাবে যাক।
একটু লোভ নাই বা করি আমি
মন্দ গুলো ভালোয় হারিয়ে যাক।
সভ্য হয়ে জংলি সাজ ধরি
তোর প্রেমেতে আমায় নেশায় পাক।

বুকের রক্তে আমার শিরায় আগুন
এমনি করে যাক না দিন কেটে।
বন্য প্রেমে জংলি মুকুট পরে
তোমার মুক্তি তেপান্তরের মাঠে।
একটা দুটো তারা চোখে ঝরুক
ভাবনা ছুঁয়ে আমার দিনে রাতে  .

আজকে না হয় প্রেমের বৃষ্টি নামুক
আমার শরীর আগুন প্রেমে পোড়া।
আরেকটু না হয় পুড়তে থাকি আমি
হৃদয় জুড়ে নোনতা স্মৃতির ছোঁয়া।
তুমি শুধু হৃদয় জুড়ে থেকো
আমার তো এতটুকুই পাওয়া। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...