Monday, May 5, 2014

RISHI026@GMAIL.COM

একসমুদ্র প্রেম
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,ঋষি

তোর হাসিতে মুগ্ধতা আছে ,আছে প্রেম তোর দু চোখে
চিকচিকে বালি সমুদ্রের ধারে সমুদ্র ছুঁয়ে
তোর হৃদয়ে একটা সমুদ্র রাখা আছে।

আমি যখনি তোর ছবি আঁকি
সে কাঠ কয়লা ,পেন্সিল ,কিংবা ক্যানভাসে।
সে কাগজে হোক কিংবা মনের আকাশে
একই রকম মুখ ফুঁটে ওঠে।
যার দুচোখে ক্লান্তি নেই শুধু হৃদয়ের মাটি
ভীষণ নরম সে ভালোবাসাবাসি।
রৌদ্র ,বৃষ্টি ,প্রেম যেন প্রকৃতির রহর্ষ
সব একসাথে ফুটে ওঠে তোর চোখে মুখে।

তুই যখন আমার দেওয়া শাড়িটা প্রেমে জড়িয়ে নিস
কিংবা যখন আমার দেওয়া আনন্দে নাচতে থাকিস।
তখন মনে হয় আমি সেই বৃষ্টি ভেজা এক সারণী
যার এপার আর ওপার দুপারে তুই।
হাঁটতে থাকিস আনমনে ,মনে মনে ,আমার প্রেমে
আর যখন তুই মনখারাপের দেশে।
আপন মনে হাঁটিস ,ভিষণ একলা তুই
তখন আমি তুমুল ঝর এক প্রলয় মনের আকাশে।

তোর ঠোঁটের কোনে লেগে থাকা সভ্যতায় আমি বন্য আগুন
কস্তুরীনাভি গন্ধ মাখা প্রেম আমার হৃদয়ের দেরাজে যত্নে মোড়া
তোর হৃদয় আর একসমুদ্র প্রেম। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...