Friday, May 23, 2014

RISHI026@GMAIL.COM

পাগল প্রেম
.......... ঋষি

পাগল তো হয়ে গেছি কবে
যেদিন চৈত্রের আকাশে কালো মেঘ।
সেদিন কবিতারা আমার শরীর বেয়ে বৃষ্টি
তোমায় ছুঁয়ে আমায় ছুঁয়ে।
চোখের পাতায় ,চোখের জলে
হৃদয় কার্নিসের আড়ালে থাকা আমার মুক্তি
তোমার আকাশে।

সেদিন হেঁটে ছিলাম একলা সারণী ধরে
বুকের কাটাতারে বাঁধা আমার এক বস্তা স্বপ্ন।
তোমার চোখের কোনে জমা লুকোনো অভিমান
সবটুকু আমি উজার করে দিয়েছিলাম।
তোমার হাত ছুঁয়ে তোমায় পাওয়ায়
আমার পাওয়া এক আঁচলা জল
তোমার অভিমানে ধুঁয়েমুছে সাফ।

জীবন্ত যন্ত্রণার পথ চলায়
তোমার শরীর বেয়ে পাশবিক প্রেম।
আমার সমস্ত জমানো দুঃখের পান্ডুলিপি
এক এক করে মুক্ত করেছিলাম।
তোমার শরীরের কবিতা লিখে
বারংবার তোমার ঠোঁট ছুঁয়ে প্রতিজ্ঞাবদ্ধ আমি
তোমার পাগল করেছিলাম পাগল প্রেমে।  

আজ না হয় আমি পাগল হয়ে থাকি
কোনো ক্লান্তি নেই এই বেঁচে থাকায়।
শুধু শব্দরা নিস্তব্ধ হোক চোখের তারায়
আমি পাগলে মতো তোমায় দেখি।
শুধু প্রেমের  সাদা পাতায়
তোমায় শুধু লিখতে থাকি
আমার  আকাশে।   

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...