Monday, May 5, 2014

RISHI026@GMAIL.COM

তোর আয়না
............... ঋষি

বলিনি আমি তোকে তোর আয়না আমি
কারণ তুই জানিস আয়না আমার মতো হয়।
ধীর, স্থির আর আমারি মতো নির্বাক
শুধু আমি দেখতে পায় তুই জানিস না বোধ হয়।
যখন তুই চানের পর নগ্ন ভাবে দাঁড়াস আমার সামনে
নিজেকে খুঁটিয়ে দেখিস ,আমিও তোকে দেখি তখন।
ভিতরে বাহিরে ,ভালো মন্দ আমি সব দেখি
দেখি পাগলের মতো ,তোর প্রেমে পরে।

আমি কথা বলি না শুধু শুনি
যখন আনমনে তুই গেয়ে উঠিস রবি ঠাকুরের গান।
আমি ভাসতে থাকি তোর চারপাশে হওয়ার মতো
তোর আয়নার ভিতরে  থেকে আমি বুঝতে পারি
তুই ভালো আছিস।
আবার কোনো মেঘলা দিনে যখন তুই দরজায় দাঁড়াস
আকুল ভাবে ভাবতে থাকিস আমায়
তখন আমার পাগল পাগল লাগে তোর প্রেমে।

তুই সারাদিনে কম করে দশ বার আসিস আমার কাছে
আমার আয়নায় তুই ধরা দিস নিজেকে সাজিয়ে।
আমি হাসতে থাকি ভিতরে তোর আর মনে মনে বলি
ওরে সৌন্দর্য্য সে তো হৃদয়ের প্রেমে।
বাকি যা সব ফাঁকি  শুধু মিথ্যা ডাকাডাকি
আমি জানি তুই বুঝে যাস আমার ভাষা ,অভিমান করিস।
মানতে চাস না ,চিরুনি দিয়ে সিঁথিতে সিন্দুর পরিস
আমার সামনে আমার ভীষণ কাছে তুই। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...