Wednesday, May 21, 2014

RISHI026@GMAIL.COM

আমি চলে যাব
................ ঋষি

আমি চলে যাব
কিন্তু যাব যখন সবুজ মাঠে
তুমি হাসবে হাওয়ার দোলায়।
আর কিছু না আমি ছুঁয়ে যাবো
তোমার বোকা রৌদ্রের আতর মেখে
তোমার গন্ধ নেশায়।

অনেকটা পথ চলা বাকি
এ হাত ও হাতে ছুঁয়ে সমুদ্রের নোনা বালি।
শরীর থেকে শরীর এঁকে
প্রকৃতি আর প্রেম যেদিন পথের ধুলোয়।
সেদিন কাউকে বলবো না
আমি ঠিক চলে যাব।

ফাঁকা ফুটপাথে অনেক রাতে
আকাশের চাঁদ হেঁটে যাবে আমার সাথে।
তুমিও থাকবে  ছায়ার মতো
আমার প্রথম চুমু তোমার ঠোঁটে।
সেদিন আমি ঠিক চলে যাব
তোমায় ছেড়ে অনেক দুরে।

আমি চলে যাব
কিন্তু যাব যখন আমার শীতল শব ছুঁয়ে
তুমি বুঝবে আমি বেঁচে আছি আমার কবিতায়।
প্রতি স্তবকে ,প্রতি শব্দে তোমায় জড়িয়ে
সেদিন তুমি হাসবে,
আর আমি হাসবো তোমার চতনায় তোমায় ছুঁয়ে। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...