Friday, May 23, 2014

RISHI026@GMAIL.COM

দুরত্বের দূরত্ব
,......... ঋষি

যতই দূর তুই থাক না কেন
দূরত্বটা আজকাল লাগে না খুব বেশি।
ট্রেনের লাইনের আমার বুকের পাত দিয়ে
মনে হয় তুই আসিস যাস কতোবার।
কিংবা নিস্তব্ধ ফাঁকা সড়কে একের পর এক
লংজার্নির বাস আমার বুকের উপর।

আজকাল আর কোনো শব্দ করে না হৃদয়
ভীষণ শান্ত এক ফাঁকা ভুতুড়ে বাড়ি।
আলো আসে ,অন্ধকার হয়
কিছু আসে যায় না।
শুধুমাত্র সময় কাটতে থাকে দুরে থেকে
আরো দুরের রাস্তায় আমার তুই।

এ এক অদ্ভুত নেশা সারা শরীরে
আমাকে ছুঁয়ে নামতে থাকে অন্ধকার আকাশ।
সারা শরীর জুড়ে নক্ষত্ররা আমার সাথী
তাদের মাঝে আমি ঠিক খুঁজে পায় তোকে।
দুরের আকাশে হাজারো নক্ষত্রদের মাঝে
আমার নক্ষত্র আমার চোখের তারায়।

 যতই দূর তুই থাক না কেন
দূরত্বটা আজকাল গা সওয়া যন্ত্রণা।
আর মাছির মতো বিরক্ত করে না ঠিক
মাথার ভিতরে দূরত্বের মাপে।
তবে অসময়ে একলা মনে
ছিঁড়ে দিতে চাই দূরত্বের স্কেলটা। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...