Wednesday, May 28, 2014

rishi026@gmail.com

অধিকার
.............ঋষি

যা বলেছিস বলেছিস
আর দ্বিতীয় ,তৃতীয় ,কোনবার বলিস না।
সাহস করিস না বলবার
তোকে সব অধিকার আমি দিয়েছি
কিন্তু মন আর শরীরের স্পর্শ কাড়ার অধিকার দি নি।
তোকে নিজের জীবন দিয়ে দিয়েছি
কিন্তু এমন করে জীবন কেড়ে নেবার অধিকার দি নি।

আমার কবিতার পাতায় রক্তপাত হয়
সে রক্তে আমি তোকে বারংবার চান করায়।
কারণ আমার কবিতারা একমাত্র আমার অধিকার
কে কি বললো আমার কিছু এসে যায় না।
কেন জানিস ?
আমার বেঁচে থাকা তোর অধিকার
কিন্তু আমাকে নিয়ে  ছেলেখেলার অধিকার
 তোকে কে দিল?

আমার প্রেম বৃষ্টির মত ঝরে সাদা পাতায়
জোকের মত রক্ত চুষে নেয় শরীর থেকে।
আমার ভালো লাগে কষ্ট পেতে
কিন্তু তাই বলে নিজেকে সরিয়ে রাখার অধিকার
কে দিল তোকে ?
যা বলেছিস বলেছিস
আর বলিস না তাহলে তোকে খুন করে দেবো। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...