Wednesday, May 21, 2014

rishi026@gmail.com

হারানো সুর
............ঋষি

একটু হারাবো বলে পা বাড়িয়েছে
ফুটো পকেট আর জিন্সের পায়ে ছেঁড়া চটি।
চাহিদা কিছু নেই
শুধু দেখতে চাওয়া তোমায়।
তার জন্য পায়ের চটি আরো চৌচির
ক্ষতি কি
নিজেকে হারাবো আমি তোমাকে পেয়ে।

মোমবাতি মিছিলের সামনের সারিতে
প্রতিশ্রুতি আর হারানোর রক্ত।
আমার কিছু যায় আসে না
আমার না কমানো বহুদিনের দাঁড়ি।
আর গায়ে ঘামের গন্ধে প্রেম জুবুথুবু
ক্ষতি কি
তোমাকে পাবো না হয় পাগল হয়ে।

রামধনু রঙের তোমার শাড়িটা
আমার কবিতা ,,আমার প্রিয় স্বপ্নের রং।
আমার ফুটপাথ দিয়ে হেঁটে যায়
তোমার পদশব্দ আমার বুকে।
হাঁটতে হাঁটতে মিলিয়ে যায়
ক্ষতি কি
আমি তো আছি প্রেমিক তোমার পথে।

একটু হারাবো বলে পা বাড়িয়েছে
রাত,দিন সব হারিয়ে আশ্রয় খুঁজেছি।
ফুটপাথে অভুক্ত আমার বিছানায়
প্রকৃতি মায়ার মতো তোমায় জড়িয়ে।
আরো এগিয়েছি তোমার দিকে
ক্ষতি কি
নিজেকে হারিয়ে তোমাকে পাওয়ায়। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...