Thursday, May 29, 2014

RISHI026@GMAIL.COM

মন অশান্ত
..........ঋষি

তোমার দুচোখের কবিতা
আমি লিখি নি কখনো।
লিখি নি তোমার নরম বুকের আড়ালে লোকানো
মহেঞ্জদরোর ভাস্কর্য।
তোমার নাভির অন্ধকারে যে সভ্যতা
তাকে করি নি উন্মুক্ত তা নয়।
কিন্তু সেখানে কখনো দেখি নি
আমার আকাশ ,,,আমার অহংকৃত প্রেম।

সভ্যতা সভ্যতা ছুঁয়ে নিষেধের আড়ালে
লোকানো ছোট শিশুর আতুরঘর।
সে ঘরে কখনো প্রবেশ করিনি চোরের মতো
বীর দর্পে কখনো বলতে পারলাম না।
আমি পুরুষ ,,,আমার অধিকার
আমার শরীর ,,আমার তুমি।
শুধু বলেছি আমাকে প্রেম দেও
আরো আরো ,,যেখানে তৃপ্তি,,যেখানে শান্তির।

তোমার দুচোখের তারায় কোমল আমন্ত্রণ
আমি বুঝি প্রেম এসেছে তোমার চোখে।
তোমার বয়স ছুঁয়ে ,,তোমার শরীরে
উপচে পরা নদীর জোয়ার।
তুমি চাইছো আমায় ,,আরো গভীরে
আরো গভীরে ,,,,যেখানে জন্ম মৃত্যু একসাথে।
কিন্তু আমার আকাশে প্রেম যে বড় শান্ত
সেখানে শরীর জঞ্জাল ,,আর মন অশান্ত। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...