Saturday, May 24, 2014

RISHI026@GMAIL.COM

মনখারাপের মানে
................... ঋষি

মন খারাপ হচ্ছে না ,,,প্রশ্নটা অযৌক্তিক
আমার জন্ম নেই ,নেই মৃত্যু।
সীমাহীন দিগন্ত ছড়ানো সকালের আলোয়
আমার সূর্য ডুবি হয় না কখনো।
যতদিন তুই হাসতে থাকবি
আমি ঠিক বেঁচেই যাব যেমন করে হোক।
নাইবা হলাম কেঁচোর মতন
ক্ষতি কি
জন্ম ,মৃত্যু ভয়  তুই থাকতে নয়।

আমার মন খারাপ হয় না
ওতো অভিধানে থাকা একটা অনুভূতি।
ওসব অনুভূতি আমার নেই
শুধু থাকার মধ্যে আছে খোলা ফুটপাথে হাঁটা।
হেঁটে যাওয়া স্বপ্নের বুকে পা দিয়ে
তোর খোলা দরজার অপেক্ষায়
নাই বা হলাম প্রহরীর মতো।
ক্ষতি নেই
অপেক্ষা আর উপেক্ষা মাঝের তফাৎ আমার জানা।

মন খারাপ হচ্ছে না,,মিথ্যা বলবো না
আমার রাত্রের বিছানার চাদর ভিজে আমার চোখে।
লেগে আছে একটু আদর তোর ঠোঁটে
অদ্ভুত একটা জোকার হাসি লাগিয়ে মুখে।
বেঁচে আছি তোর দুরে থেকে
কোনো স্বপ্নের মতো
তোকে ছুঁয়ে শুধু তোর কারণে।
ক্ষতি নেই
মনখারাপের মানে আমার জানা নেই। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...