Saturday, May 10, 2014

RISHI026@GMAIL.COM

তোর জন্য
........... ঋষি

তোর মুখ দেখলেই আমি বলে দিতে পারি
তুই কেমন আছিস।
আমি হাজারো ভিড়ে তোকে খুঁজে নিতে পারি
যখন তখন।
তার জন্য তোকে প্রশ্ন করার দরকার নেই।

তোকে আমি টেনে নিতে পারি আমার বুকে
যেখানে সেখানে।
তোর শরীরে গন্ধ আমাকে ছুঁয়ে যায়
যখন তখন।
তার জন্য তোকে ছোঁয়ার দরকার নেই।

তোর সকালের আলোয় নতুন সূর্য তোর দোরে
দরজা খোল।
তোর ঘরের দেওয়ালের প্রতি কোনে আমি আছি
স্পর্শ কর।
তার জন্য আমাকে জিজ্ঞাসার দরকার নেই।

তোর রোজকার দুধে ভাতে পরমহংস আমি
আমায় খেতে দে।
তোর রক্তের বিভাজনে স্বেতকনিকা আমি
আমাকে লড়তে দে।
তার জন্য আমার কাছে আসার দরকার নেই।

তোর গভীরে সকল ওঠাপরায় আমি সমুদ্র
আমাকে আছড়াতে  দে।
তোর গভীর কোনো কোনে আমি জলাশয়
নিজেকে ভিজতে দে।
তার জন্য আমাকে ভালোবাসার দরকার নেই। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...