Sunday, May 4, 2014

rishi026@gmail.com

আমার আশেপাশে
.............. ঋষি

তোর চুল ছুঁয়ে একটা গন্ধ
তোর স্বপ্নেরা সব আকাশের মেঘ।
এই গোলকের স্বপ্নের দেশে
আমার পথ চলা ,তোতেই শেষ।

যে কোনো দূরত্ব থেকে
আমি ছুঁয়ে দিতে পারি তোর গভীর হৃদয়ে।
যে কোনো গোলক ধাঁধায় আমি খুঁজে নেবো
তোর গন্ধ ,তোর সুধায় আমার অস্তিত্ব।

কলঙ্ক যদি থাকে সে চাঁদের হোক
মৃত্যু যদি থাকে সে আমার হোক।
তুই হাসবি ,,খুব দুরে ভালো থাকবি
আমি দেখবো চাঁদে তোর মুখ।

রৌদ্র চাপা বিকেলবেলা
আমি হেঁটে যাব তোর পথ ধরে।
তোর সারণী ,তোর গলিতে নিজেকে খুঁজবো
আর হাসবো আনমনে তোকে পেয়ে।

রোজ যদি রাত্রি নামে তোর চোখের তারায়
আমি নিজেকে দেখবো ,কষ্টে আমি।
চারপাশে এক মেঘলা বেলা তোকে ছুঁয়ে
চোখের কোনে অশ্রুধারায় থাকবি তুই।

তোর বাড়ির সামনে লাইট পোস্টের হলুদ আলো
আমি ঠিক এক তোর ছায়া তোর পথে।
যেখানে যাবি আর যেখানেই থাকিস
আমি তোর এক বিশাল আকাশ তোর কাছে। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...