Saturday, May 24, 2014

RISHI026@GMAIL.COM

আমি কে ?
............ ঋষি

কি করো ?

কিছু করি না শুধু সময় লিখি সময়ের পাতায়
শুধু সময় কাটায় সময়ের ছোঁয়ায়।
অনেকবার ,,,বারংবার আমি স্পর্শ করি তলোয়ার
সেই ৪২ এর পর আবার ৭২।
তারপর বাবড়ি মসজিদ ,,তারপর মানুষের হৃদয়ে
আমি দাগ টানি খুব গভীর করে।

কোথায় থাকো ?

তোমার কাছে তোমার গভীরে রক্তের শিকড়ে
শুধু জীবন কাটাবার অছিলায়।
আমি রক্তশুন্য শরীরে লিখে ফেলি ধর্মগ্রন্থ
সাজানো ৪৭ এর বুলেটরেঞ্জে দাঁড়িয়ে লিখি ইতিহাস।
পাতায় পাতায় জালিয়ান ওয়ালাবাগ কিংবা চট্টগ্রাম
আর শহীদ মিনারে বন্দুকের শব্দ মনুষ্যত্বের বুকে।

খাও কি ?

বোবা রক্ত ,মানুষের রক্ত সে যেমন হোক সম্পর্ক্যে
মা ,বোন,বাবা,মা কাউকে ছাড়ি না।
জড়িয়ে ধরে গিলে নি সময়ের পাতায় রৌদ্রে
আসলে আমি মানুষ মানি না।
মানি না ধর্ম ,মানি না অস্তিত্ব,মানি না প্রাণ
আমি শুধু সময়ে সময়ের পাতায়। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...