Friday, May 2, 2014

rishi026@gmail.com

ভালো থাকবে
................ ঋষি

আঁচলের কিছুটা ছিঁড়ে নিও সাদা রঙে
আমাকে মুড়ে দিও মৃত্যুর পর সাদা কফিনে।
তোমার ঘরের খাটের তলার বাক্সের ভিতরেও
রাখতে পারো আমার স্মৃতিগুলো।
ভালো থাকবে।

আমাকে সরিয়ে রাখতে পারো নিজের থেকে
তোমার নরম বুকের চাপ চাপ মাংসের আরো গভীরে।
যেখানে তোমার হৃতপিন্ডের কান্ডারীদের সুতো বাঁধা
সেই সুতোয় আমাকে বুনো না।
ভালো থাকবে।

ভিন্ন রঙের যে তারারা আকাশে মেলে ধরে স্বপ্ন
সেই স্বপ্নের কিছু খসে পরে অবুঝ মনে।
চলে যাওয়া মানে ,হারিয়ে যাওয়া ,মিশে যাওয়া
তাদেরকে বুকে ধরে রেখে না।
ভালো থাকবে।

মাস্তুলের চারিধারে বাদামী রঙের স্বপ্নে
খোসা ছাড়ানো অধিকারগুলো তোমার আমার।
আমাকে আর অধিকার দিও না
যদি দিতে হয় তবে স্বপ্ন দেখো না।
ভালো থাকবে।

শোনো ভালোবেসো আরো জড়িয়ে থেকো না
অনিদ্রায় নিশিত রাতে।
ট্রেন লাইনের ইস্পাতের মত শক্ত ভনিতায়
বিনয় মাখিয়ে রেখো না।
ভালো থাকবে। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...