Tuesday, November 17, 2015

স্বপ্নের মতন

স্বপ্নের মতন
................ ঋষি
=======================================

আমি জানতাম না সত্যি বলছি
তুইও চুমু খেতে পারিস
আজ যখন স্বপ্নে জড়িয়ে ধরলি আমায়
আমি দেখলাম আমার ইংরাজির  ম্যাডাম আমাকে জড়িয়ে
বলবো মে আই কিস ইউ
অবাক কান্ড ঠোঁট মিশে গেলো ,অথচ বাংলা উধাও

ইংরাজি ,ফ্রান্স ,ইতালিয়ান  না সাদা বাংলা
ঠিক বুঝলাম না।
ঠোঁট মিশে গেলো ,গভীরে একটা নোনতা স্বাদ
আমার ঘুম ভেঙ্গে গেলো।
দেখলাম আমার মুঠোফোনে জমানো ফিলিং চুমু আর চুমু
কেমন একটা শব্দ হলো।
ফিসফিস সারা শরীরের লোম খাড়া
অবাক হলাম
তুই চুমু খেলি আমায়।

আমি জানতাম না সত্যি বলছি
তুইও আমাকে জড়াতে পারিস।
জুড়তে পারিস ফেভিকলের মজবুত জোরের মতন
ঠোঁটের সাথে ঠোঁট আটকে।
হৃদয়ের সাথে হৃদয় রেখে একসাথে ঘেমে স্নান
ধুস আমার আবার ঘুম পেলো।

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...