Saturday, November 7, 2015

বৃষ্টির নামে

বৃষ্টির নামে
...................... ঋষি
=========================================
অনেক কিছু জানা ছিল না
জানা ছিল না তোকে ছুঁয়ে দিলেই বৃষ্টি নামে।
আর আমি একমুঠো সঞ্চয়
ভিখিরী তুই
আমি ভিজি ,তুই আমার তৃষ্ণা।

তারিখ ,সময় ,ক্যালেন্ডার কিছু মনে থাকে না
মুহুর্তদের ডায়রিতে শুভেচ্ছা বৃষ্টি।
শুধু এইটুকু বলার ছিল
আর বাকিটুকু আমি জানি তোকে আস্ঠেপৃষ্ঠে জড়িয়ে।
কোনো সভ্যতা নামে আদিম পৃথিবী
সভ্যতা না জঙ্গল এটা।
সমস্ত জ্বর ,জ্বালা ,ব্যাধি মিলিয়ে অন্য প্রাপ্তি
অনুভূতির অনুভবে নতুন নাম.
বৃষ্টি
তোকে ছুঁয়ে দিলেই বৃষ্টি নামে
চুঁয়ে নোনতা স্বাদে।

অনেক কিছু জানা ছিল না
জানা ছিল না সময়ের সারকেলে ঈশ্বরের প্রাপ্তি।
এই জন্মের মানে
তোকে ছুঁয়ে দিলেই বৃষ্টি নামে
আমার তোর গভীরে সৃষ্টির মানে। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...