Wednesday, November 18, 2015

রঙিন রঙে

রঙিন রঙে
.................... ঋষি
===========================================

তুই হেসে যাস
আমি বলে যাই সময়ের ক্যানভাসে এক একটা রং।
তোর হাতে তুলি
তুই ছবি আঁকিস ক্যানভাসে নিপুন টান।
স্বপ্নরা ফুটে ওঠে
আমি অবাক হই ,অদ্ভূত সে রঙে।

মুহূর্তরা কাটতে থাকে
জীবনের মুহুর্তের ভাঁড়ারে স্মৃতিরা জমতে থাকে।
বেহায়া সে রঙের
মাথার ওপর আকাশ জোড়া বিশাল ছাদ।
ছাদের গায়ে নিপুনে আঁকা আকাশের চাঁদ
চিক চিক জ্যোত্স্না।
যেন কেন আলেয়া  দুরের বনে
একটা বন্য গন্ধ ছুঁয়ে যায় মনে মনে।
আমি অবাক হয়
আকাশের এই  অদ্ভূত ঢঙে।
আমি হাঁটতে থাকি আকাশে দি পাড়ি
তোর ক্যানভাসে নীল রং আকাশের চাঁদ ,
আর আমি কোথাও লুকোনো অন্ধকার রাত।

তুই হেসে যাস
আর আমি দেখে যায় গড়িয়ে নামা তোর ঠোঁটের রং।
তুই লজ্জা পাস
আমি এগিয়ে যায় ,তোর ভিজে ঠোঁটে জীবনের রং।
রং বদলায় সময়ের মতন
আমার হাতে তুলি সামনে  ক্যানভাসে তুই অনন্য চাঁদ।  

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...