Saturday, November 7, 2015

মৃত্যুর মতন

মৃত্যুর মতন
.................... ঋষি
==============================================
আমি মৃত্যু
আমি ছুঁয়ে দিলেই পাথর শুকিয়ে নদী।
আমি ছুঁয়ে দিলেই নদী শুকিয়ে তৃষ্ণা
আকাশের মেঘ।
তুই আকাশে দিকে হাত বাড়িয়ে
ভিজতে চাইবি।

এমন করে বলা হবে না কখনো
তোর শুকিয়ে যাওয়া লুকোনো গোলাপ কেমন আছে।
কোথাই রেখেছিস তাকে
আমি জানি ,সব জানি ,মৃত্যুর পর শুকিয়ে যাওয়া বাসি ফুল।
ডাইরির পাতায় থাকে
কেন থাকে
তৃষ্ণা।

তৃষ্ণা যদি কোনো নদী হয়
ভাবনারা সব চাদরের মতন আমাদের সাথে।
জড়াতে থাকে
কিন্তু সত্যি বল জড়িয়ে ধরলে কেউ একলা থাকা।
বাঁচার ওম
মৃতুর মতন
জড়িয়ে থাকে।

আমি মৃত্যু
তোর ডাইরির পাতায় জীবিত স্বপ্ন।
শুকনো গোলাপ ,তার পাঁপড়ি
আকাশের মেঘ।
বৃষ্টি আসছে রে একটা শেডের দরকার
জীবনের একপাশে।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...