Friday, November 20, 2015

অস্তিত্ব জ্যোত্স্নায়

অস্তিত্ব জ্যোত্স্নায়
................ ঋষি
===============================================

সারা আকাশ জুড়ে তারাদের ফাঁকে
অন্ধকার ছুঁয়ে নামছে জ্যোত্স্নারা আনন্দের মতন।
ক্রমশ ক্লোস্ড হতে থাকা চোখের তারায়
আঙ্গুল ছুঁয়ে যায় তোমার আনন্দে।
আমি ছুঁতে পারি না তোমায়
আমার অস্তিত্ব শিহরণে ভেসে যায় জ্যোত্স্নার মতন।

একটা ব্রেক,একটা ক্যার ক্যারে শব্দ
আজ আমি না থাকতে পারতাম তোমার জন্য বেঁচে।
আজ হয়তো কোনো মিনি ট্রাকে তোলা হচ্ছে আমার শরীর
তুমি আঙ্গুল দেও নি ছুঁতে।
চারিদিকে ধার্মিক কাকেরা অপেক্ষায়
বাতাসে ওড়ানো ছাই ,উড়ে উড়ে যায় ,
আর কিছুক্ষণ আমি।
তারপর ,তারপর আমি নেই সব স্মৃতি
তোমার চোখে কোনে জল ,গুমরে ওঠা বুকে আস্ফালন।
সময় যদি এমন হয়
চোখ বুজতে থাকে ,ঘুম আসতে থাকে ,
রাতের বিছানায় চারিপাশে মশাদের কনসার্ট।

খোলা জানলা দিয়ে আচমকা একটা ভাবনা ছুটে আসে
আমার ভয় লাগে ,চাদর টেনে নি ,নিজেকে ঢেকে নি।
চাদরের নিচে আমি আর তুমি
আমার শীতল হাত ,তোমার বাঁধন ভাঙ্গা  ওম।
মিশে যেতে চাই
মৃত্যুর সাথে আমি তোমার মতন।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...