Saturday, November 28, 2015

বিষাক্ত স্বপ্নে

বিষাক্ত স্বপ্নে
............. ঋষি
==============================================

সকাল নিয়ে তুই এলি
তোর পায়ের শব্দে অদ্ভুত মাতন হৃদয়ের পথে।
এমন কেন হলো ,জানি না
এখনো বুঝি নি তোর মানে।
আমি সময়কে বিশ্বাস করে তুলে রেখেছি তোকে
ভাবছি সময় আমার তোর মতন এত প্রিয়।

জানি তুই লুকিয়ে বসে আছিস মনের মাঝে
তোর শব্দ ধার করে টালা,টালিগন্ঞ্জ মৃতপ্রায় আমার মতন।
আজকাল আমি শুনতে পাও না হকারের শব্দ
আজকাল আমি বুঝতে পারি না কেন ,,কেন ,,কেন।
আজকাল শুধু একটা দুঃস্বপ্ন আমি দেখি
মুছে যাওয়ার।
কবিতার পাতার থেকে বর্ণগুলো উধাও হতে থাকে
হৃদয়ের খাতা থেকে স্পর্শগুলো হারিয়ে যেতে থাকে।
কি চায় জীবন তোর কাছে
একটু বেঁচে থাকার পদশব্দ দৈনন্দিন পথে।
আর একটা আবদার
আচ্ছা জীবন বেঁচে আছে।

কোনো ভাঙ্গা গিটারের শব্দে আজকাল খুঁজে পাই নিজেকে
তোর দেওয়া সুর ,তাল আজ বিষাক্ত আগুন।
আমি ভাবি চাঁদের গায়ে কাটা
আর রক্ত ঝরছে সারা আকাশ থেকে জ্যোত্স্নার মতন।
ঠিক তখনি আকাশ ভরা মেঘ
আমি একা সেখানে রোজকার মতন। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...