Saturday, November 21, 2015

শ্বাশত তোমার প্রেমে (৩)

শ্বাশত তোমার প্রেমে (৩)
................. ঋষি
==================================================
শ্বাশত নিজেকে বিরত রাখতে পারছি না বলতে
এই মুহুর্তে তুমি হাত সরিয়ে নিও আমার বুক থেকে।
তুমি শুধু জেনেছো  নারী মানে একটা ফসলের জমি
তুমি চাষ করবে ইচ্ছে মতন।
ইচ্ছেমত হালটা  চেপে ধরবে আমার দুই উরুর ফাঁকে
উদ্দাম  আনন্দে তুমি ভুলে গেছো সীতাকে।

তোমাকে বলি নি কখনো
আজ জানতে ইচ্ছে হয় তোমার পুরনো প্রেমিকারা কেমন আছে।
যাদের সম্বলে তুমি পৌরুষ ফুলিয়েছে
তোমার বেড়ে ওঠা দন্ডের মতন।
তুমি কি আমাকেও তেমনি পৌরুষে ভোগ করতে চাও
আমার জরায়ুর মুখে তুমি কি ঢেলে দিতে চাও ফসলের বীজ।
তুমি ভুলে গেছো এই ১৯১৬ র মুখে দাঁড়িয়ে
সকলে তোমার প্রেমের শরীর নয়।
কারোর মন আছে এখানে
তুমি ভুলে গেছো  মানুষের স্পন্দনে কোথাও প্রতিবাদ থাকে
আর আমার তো ২০৬ টা  হাড়।
পারবে না আমাকে ছুঁতে আর আমি সহ্য করবো  না
তোমার শুক্রানুর শারীরিক বপন।

শ্বাশত নিজেকে বিরত রাখতে পারছি না বলতে
এই মুহুর্তে তুমি ভুলে গেছো  আমার ১২০ হার্টবিটের শব্দ।
যেখানে তুমি ছিলে  ঠিক অনুভবের মতন
২৬/১১ দিনটা তোমার মনে আছে ,সেই হোটেলের ঘরে।
যেদিন তুমি লেলিয়ে দিয়েছিলে কিছু খেপাটে কুকুর
আমার নারীস্বত্বার অধিকারের দিকে। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...