Thursday, November 26, 2015

শ্বাশত তোমার প্রেমে (৪)

শ্বাশত তোমার প্রেমে (৪)
............... ঋষি
=====================================================

শ্বাশত সেই বাঁশীর শব্দটা আজকাল শুনি না আর
সেই মন মুগ্ধকর একটা ভালোলাগা।
আজকাল সেই বাঁশীটা আর বাজে না
তবে একটা সুর।
হ্যামিল্টনের বাঁশীর মতন
যাকে তাড়া করে আমি মৃত্যুর উপত্যকায় দাঁড়িয়ে।

আজকাল ভাবি
আমার মৃত্যু আমাকে নিয়ে যায় না কেন।
মাঝে মাঝে ভাবি আমিও তোমার প্রেমিকাদের মতন হতে পারি
শরীর খুঁজি,কারণ খুঁজি বাঁচার।
তোমার মতন এমন নির্লিপ্ত তো আমিও হতেই পারি
যেখানে বেঁচে থাকা মানে একটা এনজয়মেন্ট,
মদের ফোয়ারা ,বেলাল্লাপনা আর শারীরিক আরাম।
আমিও তো তোমার মতন একই পরিবেশে আছি ,
তোমার ছোঁয়াতে আমার বদলানোর কথা।
শ্মশানের পাশে তো মরার গন্ধই তো পাওয়া উচিত
আমি তো মরে গেছি সেদিনই
যেদিন তুমি অফিসের কাজের জন্য বাড়িতে মেয়ে সেক্রেটারি নিয়ে এলে।
রাতভর কাজ করলে
আমি তখন জেগে।
কিন্তু আমিও যে ঘুমোতে চাই চিরতরে
কিংবা বদলাতে তোমার মতন সময়ের সাথে।

শ্বাশত সেই বাঁশীর শব্দটা আজকাল আমি আর শুনি না
যে  হৃদয়ের শব্দে আমি প্রেমিকা রাধার মতন সেজে উঠতাম।
আজকাল প্রতি সন্ধ্যেতে তোমার হুল্লোর শুনি নিচের বসার ঘরে
তুমি তোমার বন্ধুদের হুঙ্কারে আমার ভয় লাগে।
সত্যি যদি শ্বাশত তুমি আমাকে শরীর করে দেও
আমি তো মরে গেছি কবে ,আর কত মারতে চাও আমায়।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...