Wednesday, November 25, 2015

কথা

কথা
............. ঋষি
===============================================

কি করবো তোমাকে দুটো সুখের কথা শুনিয়ে
যতটুকু জ্বলার ছিল,
সবটুকু শেষ।
ভালোবেসে ছোঁয়ার ছিল তোমায়
সব মৃত অবশেষ।

তোমার আমাকে ফোন করা কথা ছিল
আমার কথা ছিল তোমাকে আগলে রাখবার।
তোমার আমাকে জীবিত রাখার কথা ছিল
আমার কথা ছিল  আদরের মতন  তোমাকে গায়ে মাখবার।
কথা তো অনেক থাকে
দিন প্রতিদিন কথা বাড়তে থাকে।
বাড়তেই থাকে হৃদয় নদীতে জল
কোনো বাঁধ মানে না।
কোনো সময় মানে না
কোনো হিসেব মানে না।
এগিয়ে যায় হাত ধরে অনেক দূর
তারপর ,
দুম করে কখনো ভেঙ্গে যায়
কথা।

কি করবো তোমার রঙিন কথা শুনে?
তোমার কথার থেকে আরো অনেক দুরে তুমি।
কি দরকার কথা রাখবার
ভাঙ্গুক না ,ভাঙ্গুক আমাকে আর ফোন করো না
জাস্ট থাকো হাজারো মাইল দূরে।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...