Wednesday, November 18, 2015

সত্যিকারের বাঁচা

সত্যিকারের বাঁচা
.............. ঋষি
==============================================

পুরস্কার চাই নি কোনদিনি
ইচ্ছা চেয়েছি ভালো থাকার আকাশ মেঘে।
চলন্তিকা আমার শহরে অজস্র হৃদস্পন্দন ,মেলা চিত্কার
আমি শহর চাইনি।
চেয়েছি এক অভিব্যক্তি
ভালো তোর সাথে আমার মতন সব শহরে।

এই মাত্র যে ইচ্ছাটা তুই আমায় দিলি
একে এক কথায় বলা যায় স্পন্দন বেঁচে থাকা।
মৃত কফিনের শেষ পেরেকে
এক অদ্ভূত স্পৃহা বুকের ভিতর আকাশ নীলে।
আরো গভীরে
বাঁচতে চাই প্লিস।
আমাকে একটা জীবন দিবি
মৃত্যু চাই প্লিস।
আকাশের কবিতায় আমার কলমে চলন্তিকা তোর নাম।
হৃদয়ের ক্যানভাসে একের পর এক টান ,
তোর ইচ্ছার আমার সাথে বেঁচে থাকার
অনন্ত হৃদ্দিক স্পন্দনে।

পুরস্কার চাই নি কোনদিন চলন্তিকা
দু একটা গালাগাল আমায় দিতে পারিস পথ চলতি জীবনের পথে।
কিন্তু প্লিস একলা থাকিস না
মুক্ত কর এক আকাশ জীবন গভীর নীলে।
আর আমার দিকে তাকা
সত্যিকারের বাঁচতে চাস তুই এক আকাশ বুকে। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...