Saturday, November 14, 2015

ইশ্বরের ভাবনা

ইশ্বরের ভাবনা
............ঋষি
====================================================
আমার ঈশ্বর ভাবনাকে প্রনাম করার আগে
একটা প্রতিশ্রুতি দরকার।
মানুষের মতন জীবনে ঘাতে ,প্রতিঘাতে একটা যন্ত্রণা দরকার
ঈশ্বর ছোঁয়া সেই প্রাকৃতিক ব -দ্বীপের মতন সৃষ্টি।
আনন্দ যেখানে
তোমার বাগানে ফুটতে থাকা নতুন ফুল।

যদি কোনদিন চোখের দিকে তাকাও
দেখবে চোখের কালির অধিকারে কিয়ত দুরত্বের একটা বাইজী নাচ।
আমি কখনো বলি তুমি নষ্ট হলে নারী হবে না
আমি কখনো বলি তুমি নষ্ট হলে আমার কষ্ট হবে না।
শুধু হৃদয় থেকে গড়িয়ে নামবে নোনা জল
ঘামের মতন কিছু।
তোমাকে ছুঁয়ে আমার অস্তিত্ব ইশ্বরের নাম
জ্বলন্ত পিলসুজে ঘিয়ের মতন।
আগুন জ্বলবে হৃদ্দিক
যেমন জ্বলে আমার দিনে রাতে।

আমার ইশ্বর ভাবনাকে প্রনাম করার আগে
আমি শ্মশানে যাব।
চোখ খুলে নিজের চুল্লিতে আমার খুলিতে আগুন
চুল পুড়বে ,চামড়া পুড়বে নিজের সাথে।
বারংবার বলবো
হা ঈশ্বর তুমি প্রসাদের ফুল। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...