Saturday, November 28, 2015

তোকে ভেবে

তোকে ভেবে
.................. ঋষি
=========================================

তোকে ভেবেই আমি এই কবিতা লিখবো
তোকে নিয়েই আমি এই সময়ে চলবো।
তোর কাজক কালো চোখে
এক মরণ ফাঁদ আছে।
যদি মরি
তবে আমি তোর চোখেই মরবো।

কে যেন
কবে যেন ছুঁয়ে গেছিল আমাকে।
যেমন আকাশকে ছুঁয়ে দেয় কোনো মেঘ
যেমন বৃষ্টি শীতল করে তপ্ত দুপুর।
যেমন ফেরিওয়ালা খিদের ফেরি করে
যেমন সদ্যজাত কান্নায় ভেঙ্গে পরে।
ঠিক তেমনি
তোর ঠোঁটের ভাষায় আমার হৃদয় ধরা আছে।
তোর চোখের ভাষার আমার সময় রাখা আছে
মন্তাজে ভেসে যায় স্বপ্ন সফর,
আমার কবিতায় তোর দিনযাপন।

তোকে ভেবেই আমি এই কবিতা লিখবো
চোখের সামনে ভেঙ্গে পরা যুদ্ধ বিমানের সেই শব্দটা।
আমি নিজের মাঝে বুনবো
বলবো না কখনো।
তোকে বলতে দেবো না
আমার কবিতা ছুঁয়ে আমি তোকে স্পর্শ করবো।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...