Thursday, November 12, 2015

আরো হৃদয়

আরো হৃদয়
.............. ঋষি
===============================================
জীবন থেকে কিছু শব্দদের অদলবদল
ক্রমাগত ক্লোস্ড ক্যামেরাতে দেখতে পাওয়া অবয়ব।
অসম্ভব কিছু না
so called normal মেয়েদের সুন্দরী হতে নেই।
কিংবা সহজ হতে আছে
এমন না ,,
শুধু বিষন্ন থাকতে নেই।

বুকের আলমারিতে ভাঁজ করে রাখা নীল শাড়িটা
আকাশের গায়ে পড়িয়ে  ভাবি।
এক আকাশ দূরত্ব
ভাবি দুর্বলতা নাকি মস্তিষ্ক নিউরনে অসংখ্য জলতরঙ্গ ,
বারংবার জানান দেয় আমি আছি
মাটি চাপা দি ,,আরো গভীরে কবরে রেখে  আসি আকাশটাকে।
আবার বৃষ্টি আসে
আকাশ ভিজিয়ে দেয় মাটি ,মেটো গন্ধ।
সবুজের সুরে বাজতে থাকে জলতরঙ্গ
আমি আকাশে দেখি সেই নীল শাড়িটা তোর গায়ে।
তুই হাসছিস ,,বলছিস
এটা compliment নাকি মুশকিল।

জীবন থেকে কিছু মুহুর্তদের অদলবদল
আকাশ ভাঙ্গা বৃষ্টি আমি ভিজি ক্রমাগত আকাশের দায়ে।
আমার দরজায় কলিং বেলে ক্রিং ক্রিং
কে এলো ,কে এলো।
সময় আলুথালু আমার সাজানো শব্দের মতন কৃত্রিম
কিন্তু আমি চাই
তুই আরো সবুজ হ ,আরো হৃদয়। 

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...