Tuesday, November 17, 2015

ইচ্ছাদের সুপ্রভাত

ইচ্ছাদের সুপ্রভাত
.................. ঋষি
===================================================
তোর সাথে প্রথম কথা যখনি হয়
তখনি মর্নিং।
তোর সাথে আমার দেখা যখনি হয়
তখনি প্রথম দেখা।
তোর দিকে যখনি দেখি আমি ,,আমার হৃদয়
তখনি প্রথম নারী দেখি আমি।

হাতের মুঠোফোনে জমতে থাকা ইনবক্সের স্তব্ধতায়
কেমন যেন একরাশ রামধনু রং ,
আবেশ  করে পাঠানো ইনবক্সের সেল্ফিগুলো একা পাওয়া মুহুর্তদের সিম্ফনি
কানে কানে হৃদয়ে  বলে যায়
আমি এসেছি আবার সুপ্রভাত  হৃদয়।
ভোর হলো ,দোর খোলো ,খোকাখুকু ওঠো রে
অবাক হয় আমি।
ঘুম ভেঙ্গে আবেগের দরজায় এক হাঁটু জল
জলে নামি আমি।
সাঁতার কেটে তোর কাছে যায়
তুই বলিস তোর ভিজে চুলে কেমন একটা বন্য গন্ধ ,
ইচ্ছাদের সুপ্রভাত।

তোর সাথে প্রথম কথা হলো
জমতে থাকা না বলাদের বিশ্বাস ,,আমি আছি।
তোর হাত ধরে শহরে হাঁটা মানে
চুপচাপ সময় পাশাপাশি মাইল ব্যাপী একাকার।
তোর দিকে তাকানো মানে ,আমি বুঝি
একটা জীবন বোধহয় মুহুর্তদের ব্যাপার। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...