Tuesday, November 17, 2015

আমার এই কবিতা

আমার এই কবিতা
................. ঋষি
===================================================
কবিতার দ্বারা এমন মহৎ কিছু
করতে পারি নি আমি ,শুধু তোমাকে ছাড়া।
শুধু চাউমিনের মতন জড়িয়ে থাকা শব্দগুলো
আজকাল ঠোঁট পোড়ায় বড়।
নিজেকে কাহাতক পরিবর্তন করা যায় ভাবতে ভাবতে
শুধু মনে পরে সময় কাঁদছে বড়।

সামনে অন্ধকারে ,, হ্যারিকেনটা বহুদিন ব্যবহার হয় নি
আলো জ্বালে নি কেউ মনের ভিতর।
শুধু যখনি আমার ঘুম পায়
তখনি ঘুমের মধ্যে গুড়ো গুড়ো ফোটন কনা ছড়িয়ে পরে তোমার ভিতর।
আলো জ্বলে ওঠে
চোখ রগড়ে সামনে দেখি একটা মাতাল টলতে টলতে আসছে।
মুখে তার অবিরাম খিস্তি
যাচ্ছেতাই কি সব বলে, ফাটাতে চাইছে কোনো নারীকে।
আমি কান পেতে শুনি কাঁদছে একটা বিশ্ব
খিদে ,খিদে ,খিদে।
অন্যদিকে রণহুন্কার বিশাল কামান উঠে আসে আমার বুকে
ফায়ার ,,মাতাল লোকটা মৃত।
আর এক নারী বুকে ,,,,,,,কাঁদছে
তোমার মতন।

কবিতার দ্বারা এমন মহৎ কিছু
করে ওঠা হয় নি,শুধু তোমাকে ছাড়া ।
মাঝে মাঝে মনে হয় বর্ণ গুলো সব বর্ণমালা ছেড়ে সারা বিশ্বে
শুধু রক্ত ছড়াচ্ছে।
যীশুর মুখে রক্ত ,অবিশ্রান্ত আমার এই কবিতা
ঠুকে ঠুকে ঢুকে যাচ্ছে যীশুর হাতে কষ্টের পেরেক। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...