Wednesday, November 18, 2015

অপূর্ণ সময়

অপূর্ণ সময়
............... ঋষি
===========================================
কিছুই পূর্ণাঙ্গতা পাই না
বারো বছর বয়সে আমি গঙ্গা ফড়িংকে গলা টিপে মেরেছিলাম।
জানি না গঙ্গা ফড়িং এর গলা বলে কিছু থাকে
আজ অসময়ে মাঝে মাঝে ভাবি ,
একটা পিন্ডি দেওয়া দরকার গয়ায়
কিন্তু আমার পিন্ডি কে দেবে তা আমি জানি না।

তখন সময় ছিল
এখন নেই তাতে কোনো ক্ষোভ নেই।
ক্ষোভ হলো রাস্তায় দেখা হলে খেজুরে আলাপে
কেমন আছেন দাদা।
যাচ্ছেতাই বিরক্ত লাগে ,মন বলে আরো একলা থাকতে চাই
কিন্তু একলা কেউ থাকে না।
বুঝতে বুঝতে সময় কেটে যায়
ভালো কি কেউ থাকে ,
কেন সেই গঙ্গা ফড়িংটা বেশ ছিল।
যাকে আমি গলা টিপে ভাসিয়ে দিয়েছিলাম রাস্তার নোংরা জলে।
একটা পিন্ডি দেওয়া দরকার
কিন্তু আমার পিন্ডি কে দেবে ?

কিছুই পূর্ণাঙ্গতা পাই না
সামনে দাঁড়ানো কেরোসিন লাইনে আজ মারামারি।
তেল আসে নি কিসের স্ট্রাইক
কিন্তু সবার একই ভাবনা আগুন জ্বলবে কি করে।
আমি ভাবি ব্ল্যাক হোল যে এত আগুন গিলে খায়
কেউ ভাবে না কেন। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...