Thursday, November 12, 2015

লুকোনো স্যিগনেচার

লুকোনো স্যিগনেচার
.................... ঋষি
===============================================
তোমার কথা আমি বলবো
তোমার কথা আমার কলমে গর্জে ওঠা সময়।
তোমাকে ভালোবাসবো তাও বলবো
তোমাকে ঘৃণা করবো তাও।
জীবন থেকে সরে দাঁড়াবার আগে একবার তো দাঁড়াবো
সময়ের মুখোমুখি বারুদের স্থুপে।

বেটা সো যা নহিত গব্বর আ যায়েগা
সোলের সেই ডায়লগটা জনপ্রিয় কারণ।
সে যে ভিলেনের চোখে দেখা সময়ের মুখ
অথচ সময় সবার থাকে
কিছু ভুল ,কিছু ভ্রান্তি থাকে ,কিছু মোহ আর কিছু স্বপ্ন।
কিছুই মিথ্যে নয়
কিন্তু চরম বাস্তব আয়নার মুখোমুখি নিজের মুখ।
যেখানে প্রেম বলে ভালো আছি
যেখানে সম্পর্ক  বলে বেশ আছি।
যেখানে জীবন বলে বেঁচে আছি
আর আমি বলি
সব ভন্ড পৃথিবী চলছে এক নিয়মে প্রয়োজন।
আর প্রয়োজন বাঁচা যেমনি হোক না কেন
যেভাবে হোক না কেন।

আমি সময়ের কথা বলছি
আমি জীবনের কথা বলছি।
আমার কলমে প্রতি রক্ত ফোঁটাতে শুধু মৃত্যু লেখা
প্রতিটা অবিচারের ,প্রতিটা নিয়মের ,প্রতিটা স্তব্ধতার।
আর নিখাদ নগ্নতার
সময় সে নগ্নতার কোনো লুকোনো স্যিগনেচার।

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...